২৬শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | বৃহস্পতিবার, ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

এবার মোবাইলও নিষিদ্ধ ওসি প্রদীপের জন্য

প্রকাশিতঃ অক্টোবর ১৩, ২০২০, ১১:৩৭ অপরাহ্ণ



এবার মোবাইলও নিষিদ্ধ ওসি প্রদীপের জন্য। ছবি সংগৃহীত

চট্টগ্রাম প্রতিনিধি:
ওসি প্রদীপের সঙ্গে পরিবার ও আইনজীবীদের দেখা করার আবেদন খারিজ করে দিয়েছেন আদালত। চট্টগ্রাম কারাগারে থাকা বহিস্কৃত ওসি প্রদীপ কুমার দাশের সাথে আইনজীবী এবং পরিবারের সদস্যরা দেখা এবং মুঠোফোনে যোগাযোগ করতে পারবেন না বলে আদালত সূত্রে জানা যায়।

মঙ্গলবার তার আইনজীবী রানা দাশগুপ্ত সাক্ষাতের অনুমতি চেয়ে আবেদন করলে চট্টগ্রাম মহানগর দায়রা জজ আশফাকুর রহমান তা না মঞ্জুর করেন।

দুদকের আইনজীবী মাহমুদুল হক বলেন, দুদকের মামলায় আজ কারাগার থেকে প্রদীপ কুমার দাশকে আদালতে আনা হয়। আসামি পক্ষে এডভোকেট রানা দাশ গুপ্ত শুনানিতে অংশ নেন।

মাহমুদুল হক বলেন, ‘ প্রদীপ কুমার দাশকে তার পরিবারের সঙ্গে মোবাইল ফোনে কথা বলার অনুমতি চেয়ে তার আইনজীবীরা আবেদন করেন। দুদকের পক্ষে আমরা বিরোধিতা করি। পরে আদালত শুনানি শেষে আসামি পক্ষের আবেদন খারিজ করে দেন’।

এরআগে ২৮ সেপ্টেম্বর চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে ডিআইজি প্রিজনের রেফারেন্সে কারা কর্তৃপক্ষের একটি চিঠি আদালতে পৌঁছলে আদালত কারাবিধি অনুসরণ করে ওসি প্রদীপের সাথে তার আত্মীয়স্বজন এবং আইনজীবীকে দেখা করতে নিষেধ করে আদেশ জারি করেন। আত্মীয়স্বজন কিংবা আইনজীবীর দেখা করা বন্ধ হলে আসামিপক্ষ আদালতে মুঠোফোনে যোগাযোগের অনুমতির আবেদন করেন।

দুর্ধর্ষ সন্ত্রাসী, নৃশংস খুনি ও চাঁদাবাজিদের ব্যাপারে কারা কর্তৃপক্ষের যে নীতি রয়েছে, অন্য আদালতে প্রদীপের বিরুদ্ধে খুন ও চাঁদাবাজির মামলা চলমান থাকায় তার বিষয়েও ওই ধারা বলবৎ থাকবে বলে জানান দুদকের আইনজীবীরা।

প্রদীপের আইনজীবী রানা দাশগুপ্ত জানান, ‘করোনার কারণে প্রদীপের সাথে পরিবারের সদস্য এবং আইনজীবীদের দেখা করার বিষয়ে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। আমরা কারাবিধি মেনে তার সাথে মুঠোফোনে যোগাযোগের আবেদন করেছিলাম। অন্য আদালতে তার বিরুদ্ধে হত্যা ও চাঁদাবাজির মামলা চলমান থাকায় আদালত সেটি মঞ্জুর করেন নি। চিকিৎসার বিষয়ে ব্যবস্থা নেয়ার আবেদন করেছিলাম আদালত যথাযথ চিকিৎসা গ্রহণের বিষয়ে পূর্বের আদেশ বহাল রেখেছেন’। সূত্র: বাসস

Leave a Reply

এই বিভাগের আরো খবর