২রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | বুধবার, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

এবার করোনায় আক্রান্ত ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়

প্রকাশিতঃ আগস্ট ১০, ২০২০, ৫:২০ অপরাহ্ণ




আন্তর্জাতিক ডেস্ক
ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় করোনায় আক্রান্ত হয়েছেন। অন্য চিকিৎসার জন্য এদিন তিনি হাসপাতালে গিয়েছিলেন। সেখানেই নমুনা পরীক্ষা হয তার। সেই পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। নিজেই টুইট করে সেকথা জানিয়েছেন প্রণব মুখোপাধ্যায়।

টুইটে প্রণব মুখোপাধ্যায় লিখেছেন, অন্য একটি কারণে হাসপাতালে যাওয়ার পর আজ আমার কোভিড-১৯ রিপোর্ট পজিটিভ এসেছে। গত সপ্তাহে আমার সংস্পর্শে যারা এসেছিলেন, তাদের সেল্ফ আইসোলেশনে থাকতে ও কোভিড-১৯ পরীক্ষার অনুরোধ জানাচ্ছি।

প্রণব মুখোপাধ্যায়ের করোনা সংক্রমিত। এই খবর পেয়েই টুইটে উদ্বেগ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার দ্রুত আরোগ্য প্রার্থনা করেছেন বাংলার মুখ্যমন্ত্রী।

গত কয়েক সপ্তাহ ধরে দেশের রাজনীতিবিদ থেকে বহু বিশিষ্ট মানুষ করোনা সংক্রমিত হয়েছেন। রাজনীতির আঙিনায় ইতিমধ্যেই সংক্রমিত হয়েছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এক সপ্তাহের বেশি সময় ধরে তিনি হাসপাতালে চিকিৎসাধীন। কোভিড পজিটিভ পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধানও। অমিত শাহের সংস্পর্শে আসায় সেল্ফ কোয়ারিন্টিনে রয়েছেন কেন্দ্রীয়মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ, বাবুল সুপ্রিয়, সাংসদ সৌমিত্র খাঁ, নিশীথ প্রামাণিকরা। এছাড়াও করোনা পজিটিভ কর্নাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা এবং প্রাক্তণ মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া।

এদিকে করোনা সংক্রমণ হু হু করে বাড়ছে। সোমবার ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২২ লাখ ছাড়িয়েছে। একদিনে নতুন করে সংক্রমিত হয়েছেন ৬২ হাজার ৬৪ জন। মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৪ হাজার ৩৮৬। গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু হয়েছে ১ হাজার ৭ জনের। সূত্র: ইন্ডিয়ান টাইমস

Leave a Reply