১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | মঙ্গলবার, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

উড়ো চিঠি গোয়েন্দারা যাচাই করছেন: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিতঃ সেপ্টেম্বর ১৫, ২০২০, ৬:০৫ অপরাহ্ণ



স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। ছবি: সংগৃহীত

পঁচাত্তর রিপোর্ট:
লালমনিরহাট কারাগারে আসা উড়ো চিঠি গোয়েন্দাদের কাছে পাঠানো হয়েছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, তারা এটি নিয়ে কাজ করছেন।

তিনি বলেন, ‘লালমনিরহাট কারাগারে একটি উড়ো চিঠি এসেছে। ওই কারাগারে এমন চিঠি সব সময়ই আসে। তারপরও চিঠিটি যাচাইয়ের জন্য গোয়েন্দাদের কাছে পাঠানো হয়েছে। গোয়েন্দা সংস্থা এ বিষয়ে কাজ করছে।’

মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের এসব কথা বলেন তিনি।

গত সপ্তাহে লালমনিরহাট কারাগারের জেল সুপার ও জেলা প্রশাসককে একটি উড়ো চিঠি পাঠানো হয়। সেই চিঠিতে কারাগার উড়িয়ে দিয়ে ‘সাথী ভাইদের’ ছিনিয়ে নেওয়ার হুমকি দেয় দুর্বৃত্তরা। চিঠিটি আমলে নিয়ে কারাগারের নিরাপত্তা জোরদারের পাশাপাশি ঘটনাটির তদন্ত শুরু করে প্রশাসন। পরবর্তীতে গত ১২ সেপ্টেম্বর জেল সুপারকে ফোন করেও একইভাবে হুমকি দেওয়া হয়।

অপর এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সম্প্রতি কারাগার থেকে আসামি পালানোর ঘটনার পর পরই দেশের কারাগারগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এদিকে, বিএনপি চেয়ারপার্সসন খালেদা জিয়ার আবদেন প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘তার ভাইয়ের আবেদনের পরিপ্রেক্ষিতে দণ্ডাদেশ শর্তসাপেক্ষে আরও ছয় মাসের জন্য স্থগিত করা হয়েছে। তিনি এ সময় ঢাকায় থেকে চিকিৎসা নিতে পারবেন, তবে বিদেশ যেতে পারবেন না। ইউএনবি

Leave a Reply