২রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | বুধবার, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

ঈদে করোনার বিস্তার রোধে সবাইকে সচেতন হতে হবে: কাদের

প্রকাশিতঃ জুলাই ৮, ২০২০, ৬:১২ অপরাহ্ণ



সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ছবি

পঁচাওর রিপোর্ট:
আসন্ন ঈদে করোনাভাইরাসের সংক্রমণ বিস্তার রোধে সকলকে সচেতনতার জনযোদ্ধা হিসাবে কাজ করার আহ্বান জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার সকালে নিজর সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এ আহ্বান জানান তিনি।

করোনার নমুনা পরীক্ষা, সনদ প্রদান, প্লাজমা ডোনেশনসহ বিভিন্ন ক্ষেত্রে করোনা সংকটকে ঘিরে এক শ্রেণির অসাধুচক্র প্রতারণা শুরু করেছে উল্লেখ করে, এসকল প্রতারণা ও অনিয়মের বিরুদ্ধে সরকার কঠোর অবস্থানে রয়েছে বলে জানান ওবায়দুল কাদের।

তিনি বলেন, কিছু মানুষ সংক্রমণ লুকিয়ে তথ্য গোপন করে চলাফেরা করছেন, আবার কেউ করোনা নেগেটিভ সনদ নিয়ে বিদেশে গিয়ে বিমানবন্দরে পজিটিভ হিসেবে চিহ্নিত হচ্ছেন।

সত্য গোপন রাখায় বিদেশে দেশের ভাবমূর্তি নষ্ট হচ্ছে এবং লাখ লাখ প্রবাসীদের অবিশ্বাস আর অনিশ্চয়তার আঁধারে ঠেলে দেয়া হচ্ছে বলেও জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

আক্রান্তদের চিকিৎসায় সম্মুখসারিতে থেকে যারা লড়াই চালিয়ে যাচ্ছেন তাদের আবারও অভিনন্দন জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘আপনারা ত্যাগ, মনোবল এবং সংকটে সহমর্মিতার যে নজির স্থাপন করেছেন জাতি তা শ্রদ্ধাবনত চিত্তে স্মরণ করবে।’

এসময় করোনা আক্রান্ত হয়ে যেসকল চিকিৎসক, পুলিশ, সাংবাদিক, নার্স, টেকনেলজিস্ট, মাঠ প্রশাসনের কর্মকর্তা, সেনাসদস্য প্রাণ হারিয়েছেন, তাদের আত্নার মাগফিরাত ও শান্তি কামনা করেন সেতুমন্ত্রী।

এ সংকটে দৃঢ় মনোবল নিয়ে লড়াই চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, ‘শেখ হাসিনা সরকার আপনাদের পাশে রয়েছে।’ ইউএনবি

Leave a Reply