৫ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | শনিবার, ২০শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

ইবি ছাত্র ইউনিয়ন সম্পাদক সাদিককে বহিষ্কারের প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিতঃ জুন ১৭, ২০২০, ৩:৫৫ অপরাহ্ণ



পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি:
সদ্যপ্রয়াত আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমকে নিয়ে ফেসবুক স্ট্যাটাসে কটূক্তি করার অভিযোগ তুলে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়নের সাধারন সম্পাদক জি কে সাদিককে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বহিষ্কারাদেশ টি প্রত্যাহারের দাবিতে জয়পুরহাটে মানববন্ধন করেছে জেলা ছাত্র ইউনিয়ন।

বুধবার (১৭ জুন) সকাল ১১টায় শহরের পাঁচুরমোড়ে জেলা ছাত্র ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক রুবেল হোসেনের সভাপতিত্বে প্রতিবাদী এই মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন, জেলা সভাপতি রিফাত আমিন রিয়ন, সহ-সভাপতি কাজল রানা প্রমুখ।

মানববন্ধনে সভাপতির বক্তব্যে রিফাত আমিন রিয়ন বলেন, দেশে বর্তমানে ডিজিটাল নিরাপত্তা আইনে বহিষ্কার, মামলা ও গ্রেফতারের মহা উৎসব চলছে। প্রত্যেক নাগরিকের সাংবিধানিক অধিকার রয়েছে সরকারের গঠনমূলক সমালোচনা করার। কিন্তু এই সরকার সাধারণ মানুষের স্বাধীনভাবে মত প্রকাশের অধিকার হরন করেছে। ডিজিটাল নিরাপত্তা আইনের অজুহাত দেখিয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষক, রাজনীতিবিদ এমনকি সাংবাদিকদেরও গ্রেফতার করা হয়েছে। অবিলম্বে জি কে সাদিকের বহিষ্কারাদেশ প্রত্যাহার করে তার ছাত্রত্ব ফিরিয়ে দিতে হবে।

সমাবেশে বক্তারা ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী জি কে সাদিকের বহিস্কারাদেশ প্রত্যাহার, শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাহির চৌধুরীর মিথ্যে মামলা প্রত্যাহার ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষাক সীরাজুম মুনীরাসহ সকল গ্রেফতারকৃতদের মুক্তির দাবি জানান নেতৃবৃন্দ।

এদিকে গতকাল জয়পুরহাট জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি রিফাত আমিন রিয়ন এবং সাধারন সম্পাদক তাসরিন সুলতানার যৌথ এক প্রেস বিজ্ঞপ্তিতে ইবি শিক্ষার্থী জি কে সাদিকের বহিষ্কারাদেশ ও মাহির চৌধুরীর মামলা প্রত্যাহার করতে ৭ দিনের আলটিমেটাম দেওয়া হয়েছে।

Leave a Reply