২রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | বুধবার, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

আলাউদ্দিন জিহাদীর মুক্তির দাবিতে নারায়ণগঞ্জে অবরোধ

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২২, ২০২০, ৮:২৪ অপরাহ্ণ



আলাউদ্দিন জিহাদীর মুক্তির দাবিতে নারায়ণগঞ্জে অবরোধ। ছবি সংগৃহীত

নারায়ণগঞ্জ প্রতিনিধি:
ফেসবুকে হেফাজতে ইসলামের সদ্য প্রয়াত আমির আল্লামা শাহ আহমদ শফীকে নিয়ে কটূক্তির অভিযোগে গ্রেপ্তার মুফতি আলাউদ্দিন জিহাদীর মুক্তির দাবিতে মঙ্গলবার সকালে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেছে নারায়ণগঞ্জ আহলে সুন্নতে ওয়াল জামায়াত।

মানববন্ধন শেষে জেলা প্রশাসক জসিম উদ্দিনের কাছে স্মারক লিপি দেয়ার জন্য বিক্ষোভ মিছিল নিয়ে আসার সময় নেতা-কর্মীরা লিংক রোডে বসে পড়েন এবং অবরোধ করেন। এ সময় তারা সড়কে অবস্থান করেই আলাউদ্দিন জিহাদীর নিঃশর্ত মুক্তির দাবি জানান। অবরোধের ফলে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়েন সাধারণ যাত্রীরা।

এর আগে সোমবার নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে আহলে সুন্নাত ওয়াল জামায়াতের কেন্দ্রীয় পরিষদের প্রেসিডিয়াম সদস্য মুফতি আলাউদ্দিন জিহাদীর বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার ও মুক্তির দাবিতে বিক্ষোভ করেছে আহলে সুন্নতের নারায়ণগঞ্জ জেলা শাখার নেতারা৷

এ সময় বক্তারা বলেন, আলাউদ্দিন জিহাদীর ফেসবুক আইডি গত কয়েকদিন আগে হ্যাক হয়েছিল। হ্যাক হওয়ার পর তার ফেসবুক পেজ থেকে হ্যাকাররা আল্লামা শফীকে নিয়ে কুরুচিপূর্ণ কিছু কথা পোস্ট করে। তিনি তার আইডিটি উদ্ধার করার পর ওই পোস্টগুলো ডিলেট করে দিয়েছেন এবং তখনই সাথে সাথে তার আইডি হ্যাক হওয়ার বিষয়ে তিনি ফতুল্লা মডেল থানার একটি সাধারণ ডায়েরিও করেন। কিন্তু পুলিশ সে ঘটনার তদন্ত না করে তাকে মিথ্যা মামলায় গ্রেপ্তার করেছে।

তারা বলেন, ‘আলাউদ্দিন জিহাদীকে ঠুনকো একটি ঘটনার জন্য গ্রেপ্তার করা হয়েছে। যদি তাকে ২৪ ঘণ্টার মধ্যে নিঃশর্ত মুক্তি না দেয়া হয় তাহলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে আমরা বড় ধরনের আন্দোলনে যাব।’

এদিকে হেফাজতে ইসলামের সাবেক আমীর প্রয়াত আল্লামা আহমদ শফীকে নিয়ে কটূক্তি করে ডিজিটাল আইনের মামলায় গ্রেপ্তার আলাউদ্দিন জিহাদীর শাস্তি দাবি করেছেন জেলা হেফাজতের আমীর মাওলানা আব্দুল আউয়াল।

মঙ্গলবার দুপুরে পঞ্চবটি আকবর কনভেনশন সেন্টারে আল্লামা শফী ও মসজিদে বিস্ফোরণে নিহতদের স্মরণে দোয়া মাহফিলে তিনি এ দাবি জানান।

তিনি বলেন, মানুষের মৃত্যুর পর তাকে নিয়ে সমালোচনা করা ঠিক নয়। আল্লামা শাহ আহমদ শফীর মৃত্যুর পর আলাউদ্দিন জিহাদী তার ফেসবুক আইডিতে কটূক্তি করেছেন।’ তিনি আলাউদ্দিন জিহাদীকে বিচারের মুখোমুখি করার দাবি জানান।

প্রসঙ্গত, ফেসবুকে হেফাজতে ইসলামের সদ্য প্রয়াত আমির আল্লামা শাহ আহমদ শফীকে নিয়ে কটূক্তির অভিযোগে দেওভোগ মাদরসার খতিব হারুনুর রশিদের করা মামলায় গত রবিবার ফতুল্লার মাহমুদপুর এলাকা থেকে আলাউদ্দিন জিহাদীকে আটক করে ফতুল্লা মডেল থানা পুলিশ। ইউএনবি

Leave a Reply