২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | রবিবার, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

আরও কঠোরভাবে লকডাউন বাস্তবায়ন করুন: তাপস

প্রকাশিতঃ জুলাই ১৬, ২০২০, ৬:৫০ অপরাহ্ণ



আরও কঠোরভাবে লকডাউন বাস্তবায়ন করুন: তাপস। ছবি সংগৃহীত

পঁচাওর রিপোর্ট:
আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সংশ্লিষ্ট সকলকে ওয়ারিতে আরও কঠোরভাবে লকডাউন বাস্তবায়নের নির্দেশ দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বৃহস্পতিবার নগর ভবনে ওয়ারী লকডাউন নিয়ে কেন্দ্রীয় বাস্তবায়ন কমিটির দ্বিতীয় পর্যালোচনা সভায় এই নির্দেশনা দেন তাপস।

প্রায় লক্ষাধিক লোকের এলাকায় গত ১১ দিনে মাত্র ১৪৮ জন লোকের স্যাম্পল প্রদান বাস্তবিক চিত্রের প্রতিফলন হতে পারে না মন্তব্য করে তাপস বলেন, ‘জনগণকে আরও বেশি পরিমাণে স্যাম্পল দিতে সচেতন করুন। প্রাপ্ত তথ্য-উপাত্ত বলছে, লকডাউন শুরুর সময়কার সংক্রমণের হার এবং বর্তমান সংক্রমণের হার প্রায় একই, যা কোনোভাবেই কাম্য হতে পারে না।’

যে সকল বাসা-বাড়িতে এখন পর্যন্ত কোভিড-১৯ এ আক্রান্ত রোগী রয়েছে, সে সকল বাড়ির বাসিন্দারা যাতে বাড়ির বাইরে যেতে না পারেন সেটা নিশ্চিত করতে তিনি সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা দেন।

এসময় ডিএসসিসি মেয়র লকডাউনকৃত এলাকায় অবস্থিত প্যাসিফিক ফার্মাসিউক্যালসসহ অন্যান্য সরকারি-বেসরকারি কার্যালয় এবং তিনটি সুপারশপের মধ্যে যৌক্তিকতা বিবেচনায় যে কোনো একটি সুপারশপ খোলা রেখে বাকি দুটো বন্ধ করার নির্দেশনা দেন।

ই-কমার্স প্লাটফর্মের মাধ্যমে খাদ্য সরবরাহকারী ব্যক্তিদের সুনির্দিষ্ট নামের তালিকা প্রদান এবং অন্যান্য সকল ব্যক্তির যাতায়াত বন্ধ করারও নির্দেশনা দেন মেয়র।

একই সাথে স্বতঃস্ফূর্তভাবে স্যাম্পল দিতে আরও বেশি সচেতন হওয়ার জন্য ডিএসসিসি মেয়র জনগণকে আহ্বান জানান। ইউএনবি

Leave a Reply

এই বিভাগের আরো খবর