২৬শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | বৃহস্পতিবার, ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

‘আমেরিকা ধ্বংস হোক’ ধ্বনিতে প্রকম্পিত ইরানের সংসদ

প্রকাশিতঃ নভেম্বর ২, ২০২০, ১০:৩৭ অপরাহ্ণ



‘আমেরিকা ধ্বংস হোক’ ধ্বনিতে প্রকম্পিত ইরানের সংসদ। ছবি সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক:
ইসলামি প্রজাতন্ত্র ইরানের জাতীয় সংসদ আজ (সোমবার) ‘আমেরিকা ধ্বংস হোক’ ধ্বনিতে প্রকম্পিত হয়েছে।

একযোগে দীর্ঘ সময় ধরে সব সংসদ সদস্যই মার্কিন সাম্রাজ্যবাদী নীতির প্রতি ঘৃণা প্রকাশ করেন এই স্লোগানের মাধ্যমে। আগামীকাল ইরানে সাম্রাজ্যবাদ বিরোধী জাতীয় দিবস পালিত হবে। দিবসটিকে সামনে রেখে আজ সংসদ সদস্যরা মার্কিন আগ্রাসী ও সাম্রাজ্যবাদী নীতির বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়েন।

ডেপুটি স্পিকার আমির হোসেন কাজিযাদেহ হাশেমি আজকের অধিবেশনে বলেছেন, ফার্সি ১৩ অবন হচ্ছে সাম্রাজ্যবাদী আমেরিকার পরাজয়ের দিন। ইসলামী ইরানের সঙ্গে সাম্রাজ্যবাদী আমেরিকার শত্রুতা ও বিদ্বেষের নীতিতে এখন পর্যন্ত কোনো পরিবর্তন আসেনি।

তিনি আরও বলেন, মার্কিন নির্বাচনে ডেমোক্র্যাট বা রিপাবলিকান যে প্রার্থীই জিতুক মৌলিক কোনো পার্থক্য নেই। ইরানিরা এটা ভালো করেই জানে যে, বিভিন্ন জাতি বিশেষকরে ইরানি জাতির বিরুদ্ধে আমেরিকা যে নীতি অনুসরণ করছে তাতে মৌলিক কোনো পরিবর্তন আসবে না।

ইসলামি প্রজাতন্ত্র ইরানে আগামীকাল পালিত হবে সাম্রাজ্যবাদবিরোধী জাতীয় দিবস ও মার্কিন গুপ্তচরবৃত্তির আখড়া দখলের বার্ষিকী। ১৯৭৯ সালের ফার্সি ১৩ অবন (৩ নভেম্বর) তেহরানে অবস্থিত তৎকালীন মার্কিন দূতাবাস নিয়ন্ত্রণে নিয়েছিল ইরানের বিশ্ববিদ্যালয়ের একদল বিপ্লবী ছাত্র।

মার্কিন দূতাবাস থেকে বিপ্লব বিরোধী ষড়যন্ত্র করা হচ্ছে-এটা নিশ্চিত হওয়ার পর এ পদক্ষেপ নেন তারা। দূতাবাস থেকে তারা গুপ্তচরবৃত্তির বিপুল সনদও উদ্ধার করেন। সূত্র: পার্সটুডে

Leave a Reply

এই বিভাগের আরো খবর