২৬শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | বৃহস্পতিবার, ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

আমিরাতে ভিসার সাধারণ ক্ষমার মেয়াদ ১৭ নভেম্বর পর্যন্ত বাড়ল

প্রকাশিতঃ আগস্ট ১৮, ২০২০, ৩:১৮ অপরাহ্ণ



আমিরাতে ভিসার সাধারণ ক্ষমার মেয়াদ ১৭ নভেম্বর পর্যন্ত বাড়ল। ছবি সংগৃহীত

পঁচাওর রিপোর্ট:
মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) বসবাসকারীদের মধ্যে যাদের ভিসা মেয়াদ ১ মার্চের আগে শেষ হয়েছে, তাদের জরিমানা ছাড়াই সাধারণ ক্ষমার সময়সীমা বাড়ানো হয়েছে।

আবুধাবিতে বাংলাদেশ দূতাবাসের অফিসিয়াল ফেসবুক পেজে এ তথ্য জানানো হয়েছে।

সংযুক্ত আরব আমিরাতের সংবাদমাধ্যম জানিয়েছে, মেয়াদোত্তীর্ণ ভিসা নিয়ে যারা ওই দেশে আছেন তারা কোনো ধরনের জরিমানা ছাড়াই ১৭ নভেম্বর পর্যন্ত দেশটি ছেড়ে আসতে পারবেন। এর আগে এ সময়সীমা ছিল ১৮ আগস্ট পর্যন্ত।

ফেডারেল অথোরিটি ফর আইডেন্টিটি অ্যান্ড সিটিজেনশিপ (আইসিএ) এর ফরেন অ্যাফেয়ার্স ও পোর্টের মহাপরিচালক মেজর জেনারেল সায়েদ রাকন আল রাশিদী বলেন, ১ মার্চের আগে ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়া ‘সকল নিয়ম অমান্যকারীদের’ ক্ষেত্রে এটি প্রযোজ্য হবে।

পহেলা মার্চের আগে থেকে যারা বৈধ ভিসা ছাড়া দেশটিতে মেয়াদোত্তীর্ণ পারমিটসহ শ্রমিক, মেয়াদোত্তীর্ণ ভ্রমণ ভিসায় থাকা চাকরিপ্রত্যাশী ও কোনো ধরনের বৈধ কাগজপত্র ছাড়া যেসব শ্রমিক রয়েছে তারা এর আওতাভুক্ত হবেন।

আল রাশিদী বলেন, সাধারণ ক্ষমার অংশ হিসাবে কেউ দেশটি ছেড়ে এলে ভবিষ্যতে তারা আবার দেশটিতে পুনরায় প্রবেশে করতে পারবেন।

আইসিএ’র এক টুইট বার্তায় বলা হয়, আবুধাবি, শারজাহ এবং রাস আল খাইমাহ বিমানবন্দর থেকে সংযুক্ত আরব আমিরাত ছেড়ে যেতে ইচ্ছুক ভিসাধারীদের ফ্লাইট ছাড়ার ছয় ঘণ্টা আগে পৌঁছাতে হবে।

মার্চ থেকে ১১ জুলাইয়ের মধ্যে যাদের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে বা বাতিল করা হয়েছে, তাদের অবস্থান সংশোধন করতে বা জরিমানা ও প্রবেশ নিষেধাজ্ঞা ছাড়া ভবিষ্যতে সংযুক্ত আরব আমিরাত ছেড়ে আসার জন্য তিন মাসের মেয়াদ বাড়ানো হয়েছে।

সাধারণ ক্ষমার বিষয়ে বিস্তারিত তথ্যের জন্য ছুটির দিন ব্যতিত সকাল ৮টা থেকে রাত ১০টার মধ্যে টোল ফ্রি নম্বর ৮০০৪৫৩ এ কল করতে পারবেন। সূত্র : ইউএনবি

Leave a Reply