২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | রবিবার, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, হেমন্তকাল

আবারও বাড়ল শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি

প্রকাশিতঃ জুলাই ২৯, ২০২০, ৬:৪৪ অপরাহ্ণ



আবারও বাড়ল শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি।

পঁচাওর রিপোর্ট:
করোনাভাইরাসের কারণে শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ৩১ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে।

বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. আবুল খায়ের এ তথ্য নিশ্চিত করেছেন।

করোনাভাইরাসের বিস্তার রোধ ও শিক্ষার্থীদের নিরাপত্তায় গত ১৭ মার্চ থেকে বন্ধ রয়েছে সারাদেশের সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান।

প্রাণঘাতী ভাইরাসটি নিয়ন্ত্রণে না আসায় শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি মাঝে কয়েক দফা বাড়িয়ে সর্বশেষ ৬ আগস্ট পর্যন্ত করা হয়েছিল। আজ তা আবারও বাড়িয়ে ৩১ আগস্ট পর্যন্ত ছুটি ঘোষণা করা হলো।

তবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের জন্য ‘আমার ঘরে আমার স্কুল’ শিরোনামে সংসদ টেলিভিশনে ক্লাস চলছে।

অপরদিকে, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য ‘ঘরে বসে শিখি’ শিরোনামে সংসদ টেলিভিশনের মাধ্যমে ক্লাস নেয়া হচ্ছে।

এদিকে বুধবার পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। এছাড়া আরও ৩০০৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ৩০০৯ জনসহ দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩২ হাজার ১৯৪ জন। নতুন করে আরও ৩৫ জনের মৃত্যুর মধ্যদিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩০৩৫ জনে।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২১.৩০ শতাংশ। মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২০. ১৭ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৩১ শতাংশ।

এদিকে, করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ২৮৭৮ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৩০ হাজার ২৯২ জন। সুস্থতার হার ৫৬.১১ শতাংশ।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যু হয়। তবে সাম্প্রতিক সময়ে দেশে নতুন করে এ ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দ্রুত বৃদ্ধি পাচ্ছে। ইউএনবি

Leave a Reply